বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে ইউনাইটেড এয়ার

নিজস্ব প্রতিবেদক

 

 

গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে ইউনাইটেড এয়ার। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়েছে।

এদিকে দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে চাননি। এতে সপ্তাহজুড়ে লেনদেন হযেছে ২ কোটি ৩ লাখ ২১ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৪০ লাখ ৬৪ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৫ দশমিক ৭৯ শতাংশ। টাকার অংকে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৩০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১ টাকা ৬০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১ টাকা ৯০ পয়সা।

৮২৮ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটির শেয়ার সংখ্যা ৮২ কোটি ৮০ লাখ ৯৮ হাজার ৪৮০টি। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে আছে ৪ দশমিক ১৬ শতাংশ। বাকি শেয়ারের মধ্যে ৭০ দশমিক ৭৬ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। ১২ দশমিক ৯০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ১২ দশমিক ১৮ শতাংশ আছে বিদেশিদের কাছে।

ইউনাইটেড এয়ারের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল সি অ্যান্ড এ টেক্সটাইল। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১০ দশমিক ৫৩ শতাংশ। এর পরেই রয়েছে ঢাকা ডাইং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৮ দশমিক ৮২ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা ড্যাফোডিল কম্পিউটারের ৮ দশমিক ৬৩ শতাংশ, ফু-ওয়াং সিরামিকের ৭ দশমিক ৮৯ শতাংশ, ঢাকা ব্যাংকের ৭ দশমিক ৬৯ শতাংশ, তসরিফা ইন্ডাস্ট্রিজের ৭ দশমিক ৫৬ শতাংশ, লাফার্জহোলসিম বাংলাদেশের ৭ দশমিক ৩৬ শতাংশ, সিটি ব্যাংকের ৭ দশমিক ৩৩ শতাংশ এবং সোনারগাঁও টেক্সটাইলের ৭ দশমিক ১৭ শতাংশ দাম কমেছে।

Leave a Comment