আশরাফুল-পিনাকের ব্যাটে জবাব

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলে সুযোগ না পেয়ে ফিটনেসে মন দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। এদিকে পিনাক ঘোষের ফিটনেস নিয়েও অভিযোগ ছিল বিস্তর। তবে চলতি বিসিএলে দুজনই খেলতে নেমেছেন দারুণ ফিট হয়ে।

কক্সবাজারে আশরাফুল-পিনাকের অর্ধশতকে সাউথ জোনকে জবাব দিচ্ছে ইস্ট জোন। প্রথম ইনিংসে ৪৮২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সাউথ জোন। জবাবে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৭০ রান তুলেছে ইস্ট জোন। এখনো সাউথ জোনের থেকে ২১২ রানে পিছিয়ে আছে আশরাফুলের দল।

আগের দিনের ৪৪৩/৬ সংগ্রহ নিয়ে মাঠে নামে সাউথ জোন। ২৭ রানে শেষ ৪ উইকেট হারিয়ে ৪৮২তে থামে দলটির প্রথম ইনিংস। আগের দিনের ১৫৫ রান নিয়ে অপরাজিত থাকা সোহান আর কোনো রান যোগ করতে পারেননি। ফরহাদ রেজা ২৬ রানে আউট হন। আর রবিউল হক করেন ১২ রান। ইস্ট জোনের পক্ষে চার উইকেটের দুটি নেন সাকলাইন সজীব ও একটি করে নেন আশরাফুল এবং হাসান মাহমুদ।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে পিনাক-আশরাফুল ১৪৬ রানের উদ্বোধনি জুটি গড়েন। ব্যক্তিগত ৭১ রানে আব্দুর রাজ্জাকের শিকার হন আশরাফুল। ১৩ রান পরে পিনাক ফেরেন ৮০ করে। এরপরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইস্ট জোন। অধিনায়ক ইমরুল করেন ২৮, ইয়াসির আলী ৪৪, আফিফ ১৫ রান করে সাজঘরে ফেরেন।

ইস্ট জোনের হয়ে তৃতীয় দিন শুরু করবেন ১২ রান নিয়ে মাঠে থাকা নাসির হোসেন ও ১৩ রানে অপরাজিত জাকির হাসান। সাউথ জোনের মেহেদি হাসান ও রাজ্জাক ২টি করে উইকেট শিকার করেন।

Leave a Comment