দেশের জলসীমায় আবারো মাছ চুরি: ধরা ১২ ভারতীয়

বাগেরহাট সংবাদদাতা : বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় আবারো অবৈধভাবে মাছ শিকার করতে এসে ট্রলারসহ ১২ ভারতীয় জেলে আটক হয়েছে বাংলাদেশ কোস্টগার্ডের হাতে।

শুক্রবার (৭ফেব্রুয়ারি) গভীর রাতে বঙ্গোপসাগর থেকে এসব জেলেদের আটক করা হয়। শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে মোংলা থানায় হস্তান্তর করা হয়।

ট্রলারে থাকা মাছ প্রকাশ্য নিলামে ৫২ হাজার টাকায় বিক্রি করা হয়েছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার।

মোংলা থানার উপ-পরিদর্শক জাহাঙ্গির আলম বলেন, ‘ভারতীয় ফিশিং বোট সুদীপ বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ শিকার করার সময় আটক হয়। নিয়মিত টহলের সময় ট্রলারসহ ১২ ভারতীয় জেলেকে আটক করে থানায় হস্তান্তর করেছে কোস্টগার্ড। আটকদের বিরুদ্ধে কোস্টগার্ড কর্মকর্তা তরিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। ‘

আইনি প্রক্রিয়া শেষে আটককৃতদের আদালতে সোপর্দ করা হবে বলে জানান এই কর্মকর্তা।

প্রসঙ্গত এর আগেও বেশ কয়েকবার ভারতীয় জেলেদের দল বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় মাছ ধরার সময় কোস্টগার্ড ও নৌবাহিনীর টহলের সময় আটক হয়েছে। এমনকি প্রজনন মৌশুমে বাংলাদেশের জেলেদের সাগরে মাছ ধরা নিষেধাজ্ঞার সময়ও ভারতীয় জেলেদের অনুপ্রবেশে স্থানীয়দের মাঝে ক্ষোভ প্রকাশের সংবাদও আসে গণমাধ‌্যমে।

Leave a Comment